Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
তাড়াইল উপজেলায় স্বাস্থ্য সতর্কতা না থাকায় তিন ব্যবসায়ীকে জরিমানা
বিস্তারিত

তাড়াইল উপজেলায় স্বাস্থ্য সতর্কতা না থাকায় তিন ব্যবসায়ীকে জরিমানা

 

25


কিশোরগঞ্জ প্রতিনিধি:

তাড়াইল পূর্ব জাওয়ার বাজারে তামাকজাত পণ্যের গায়ে বাংলাদেশে বিক্রয়ের জন্য ও ৫০% স্বাস্হ্য সতর্কতা বার্তা মুদ্রণ ছাড়া মিরাজবিড়ি ও রতন জর্দা বাজারজাত করায় তিন ব্যবসায়ীকে অর্থদণ্ড করেন ভ্রাম্যমান আদালত।

৩১ জানুয়ারী ( মংগলবার) সকাল ১১ টায় তাড়াইল উপজেলাধীন পূর্ব জাওয়ার বাজারে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমিন এ আদালত পরিচালনা করেন। তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর আবদুর রউফ তালুকদার এবং উপজেলা হেলথ্ এনফোর্সমেন্ট শাখার কর্মী ও তামাক নিয়ন্ত্রণ সংগঠন কাইডস্ এর সদস্যগণ এ সময় উপস্হিত ছিলেন।


ভ্রাম্যমান আদালত ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইনের ১০ ধারায় পূর্ব জাওয়ার বাজারের তামাকজাত দ্রব্যের রিটেলর ব্যবসায়ী আব্দুল হক (৩৫) কে ৩০০০/- টাকা, আব্দুল ওয়াদুদ (৩৮) কে ২০০০/- টাকা ও মোঃ মিজান (২৩) কে ২০০০/- টাকা সর্বমোট ৭০০০/- সাত হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে একই অপরাধ না করার প্রতিশ্রুতি আদায় করা হয়।
এ সময় এ তিন অভিযুক্ত ব্যবসায়ীর নিকট থেকে ৭৫০০ সাতহাজার পাঁচ শত শলাকা মিরাজ বিড়ির প্যাকেট ও ১৪০ একশত চল্লিশ কোটা রতন জর্দা জব্দ করে ধ্বংস করে দেয়া হয়।
টাস্কফোর্সের সভাপতি এবং উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমিন এ প্রতিনিধি কে জানান তামাকজাত দ্রব্যের বিরুদ্ধে আমাদের অভিজান অব্যাহত থাকবে। এরসংগে জড়িত যে ই হোক কোন ছাড় দেয়া হবে না।


https://vinnobarta.com/news/105358/

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
31/01/2023
আর্কাইভ তারিখ
31/01/2025